কারবালায় ভিড়ের চাপে ৩১জনের মৃত্যু

Spread the love

বাগদাদ: ইরাকের কারবালায় তাজিয়া মিছিলের ভিড়ে পদপিষ্ট হয়ে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া ইরাকের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, শতাধিক লোক আহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার ইরাকের রাজধানী বাগদাদ থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে কারবালায় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

আশুরা উপলক্ষে কারবালায় ইমাম হোসেন মাজার এলাকায় ৩০ লক্ষ মুসলমান জড়ো হয়েছিলেন। শোক পালন করার সময় প্রবল ভিড়ের চাপে এমন মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সাইফুল বদর জানিয়েছেন, আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের জন্য প্রয়োজনীয় চিকিত্‍সার ব্যবস্থা করা হয়েছে ।

তবে হতাহতদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ইরানের জিয়ারত সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, হতাহতদের মধ্যে কোনো ইরানি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। খুব শিগগিরই হতাহতদের পরিচয় সম্পর্কে জানা যাবে।

যদিও আপাতত কারবালা প্রাঙ্গনের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে ইরানের জিয়ারত সংস্থা জানিয়েছে।

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Kolkata 24×7