আজ দিনটা কেমন কাটবে, ২২ সেপ্টেম্বর, ২০১৯

মেষ রাশির আজ দিনটা কেমন কাটবে : দিনটা মোটামুটি চলনসই হলেও সর্বাঙ্গীণ লক্ষণীয় কোনও পরিবর্তনের আশা নেই। আর্থিক ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তন না হলেও প্রয়োজনীয় অর্থ হাতে এসে যাবে।কর্মক্ষেত্র চলবে দ্বিধা ও দ্বন্দ্বের মধ্যে দিয়ে। অপ্রত্যাশিত কিছু অর্থ লাভ হবে। দৈহিক অস্বস্তি ও মনের উপর চাপ বৃদ্ধি পাবে। কোনও বিশেষ কাজের ভার পরবে। কোনও ব্যাপারে কথার খেলাপ হবে। কোনও দ্রব্য লাভ আবার আর্থিক ক্ষতির যোগ বর্তমান। অযথা শত্রুতার সম্মুখীন হতে পারেন। প্রেমপ্রীতির ক্ষেত্রে দিনটা আনন্দ ও উত্‍সাহ বর্দ্ধক।

কি করলে একটু ভালো থাকবেন : হনুমানজি অথবা দক্ষিণাকালীর (কালীঘাটের কালী হলেও হবে) যে কোনও ফটো সংগ্রহ করে যে কোনও দিন ঠাকুরের সিংহাসনে রাখুন।
প্রতিদিন স্নানের পর দুটো ধূপকাঠি দিয়ে আরতি করে তিনটে জবা দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। অনেক অশান্তি, দুর্ভোগ কেটে যাবে। কোনও নিয়ম নেই। জল মিষ্টি দিতে পারলে ভালো, না দিলে ক্ষতি নেই।

কি রঙের পোশাক পরবেন : যতটা সম্ভব হালকা লাল, গোলাপি, হালকা নীল বা আকাশী রঙের পোশাক ব্যবহার করতে পারেন। সাদাও চলবে। যে ঘর বেশি ব্যবহার করেন সে ঘরের বা বাড়ির রং উক্ত রঙের যে কোনও একটা করলে দেহ, মন সার্বিক ভালোই হবে।

বৃষ রাশির আজ দিনটা কেমন কাটবে : দ্বিধা ও দ্বন্দ্বের মধ্য দিয়েই কর্ম পরিবেশ এগিয়ে চলবে। কোনও কাজেই তেমন মেজাজ পাবেন না। কোনও হিতৈষী জনের সাহায্য পেতে পারেন। লক্ষণীয় কোন আর্থিক পরিবর্তন না হলেও টুকটাক অর্থ হাতে আসবে। তবে মানসিক চাপ যাই থাকুক না কেন দিনটা আনন্দবর্ধক। অযাচিত কিছু অর্থ বা দ্রব্য লাভ যোগ বর্তমান। গৃহে সাজসজ্জা কিংবা বিলাস দ্রব্য আসবে। শরীর চলনসই। প্রেমপ্রীতির ক্ষেত্রে মানসিক অশান্তির মধ্যেও আন্তরিকতা থাকবে।

কি করলে একটু ভালো থাকবেন : হাতটা আশির্বাদী মুদ্রায় আছে এমন একটা শিবের ফটো সংগ্রহ করুন। প্রতিদিন আকন্দ ফুল চরণে দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। আকন্দ না পেলে যে কোনও সাদা ফুল দিতে পারেন। জল মিষ্টি দিতে পারলে ভালো, না দিলে ক্ষতি নেই। কাজটা স্নানের পরেই করতে হবে।

কি রঙের পোশাক পরবেন : সাদা, একেবারে উজ্জ্বল হাল্কা আকাশী পোশাক চলবে। বিশেষ করে সাদা রঙ দেহ মন সংসার প্রতিষ্ঠা ও যে কোনও শুভ কর্মের ক্ষেত্রে শুভপ্রদ। প্রচেষ্টায় সাফল্য ও মানসিক আনন্দ বাড়বে। বাড়ি ঘরের রং সাদা রাখলে একই ফল হবে।

মিথুন রাশির আজ দিনটা কেমন কাটবে : উদাসীনতা ও খামখেয়ালী মনোভাব পরিত্যাগ করুন। স্পষ্টবাদিতার জন্য অন্যের অপ্রীতিভাজন হবেন। আর্থিক বৃদ্ধি যাই হোক না কেন ব্যয় বাড়বে প্রবল। নতুন কর্মের যোগাযোগ আসতে পারে। নিজ ভুলে দ্রব্য ক্ষতির সম্ভাবনা। দিনটা বেশ আনন্দের মধ্যেই কাটবে। হঠাত্‍ ঝোঁকের বশে কোথাও বেড়াতে যেতে পারেন। প্রেমিকার সাথে যোগাযোগ ও প্রমোদ ভ্রমণ হতে পারে।

কি করলে ভালো থাকবেন : প্রতি শনি ও মঙ্গলবার যেকোনও প্রতিষ্ঠিত কালী মন্দিরে, আকারে ছোট বা বড় তাতে কিছু আসে যায় না, কলা বাদে একটা নিখুঁত ফল আর যা মন চায় দক্ষিণা দিয়ে পুজো দিতে থাকুন। দারুণভাবে দুর্ভোগ কাটবে সারা বছরের।

কি রঙের পোশাক পরবেন : হালকা আকাশী, হালকা সবুজ ও হালকা লাল পোশাক এই রাশির পক্ষে লাভদায়ক। সারাদিন, প্রতিদিন ব্যবহার করলে দিন কাটবে মানসিক স্বাচ্ছন্দ্যে। অধিকাংশ কাজে আসবে সাফল্য। স্বভাবসুলভ মনের অস্থিরতা কমবে। যতটা সম্ভব কালো, খয়েরি বা গাঢ় রঙের পোশাক ব্যবহার না করাই ভালো।

কর্কট রাশির আজ দিনটা কেমন কাটবে : দিনের প্রথমভাগ আনন্দের মধ্যে কাটালেও শেষভাগ প্রবল মানসিক উদ্বেগ ও দুশ্চিন্তার মধ্যে কাটবে। সামান্য কোনও ব্যাপার মানসিক উত্‍কণ্ঠার সৃষ্টি করবে। কোনও কাজ শেষভাগে এসে পণ্ড হবে। শারীরিক আমেজ নষ্ট হবে। কর্মক্ষেত্র গতানুগতিক। কোনও সংবাদ আনন্দ দেবে। কোনও গুণের জন্য সমাদৃত হবেন। সামান্য আয় বাড়বে। কোনও সত্‍কর্মে অর্থ ব্যয় হবে। কোনও ব্যক্তির কাজ আপনার বিরুদ্ধ বলে মনে হবে। কোনও নতুন দ্রব্য লাভ হবে। প্রেমপ্রীতির ক্ষেত্রে সাময়িক মনোমালিন্যের সৃষ্টি হবে। কোনও দ্রব্য লাভ কিংবা অপ্রত্যাশিত কিছু অর্থ হাতে আসবে।

কি করলে একটু ভালো থাকবেন : মা দুর্গার একটা ফটো বাড়িতে থাকলে ভালো, না থাকলে সংগ্রহ করুন। প্রতিদিন স্নানের পর দুটো ধূপকাঠি দিয়ে আরতি করে তিনটে জবা দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। উপোসের প্রয়োজন নেই। জল মিষ্টি দিতে পারলে ভালো।

কি রঙের পোশাক পরবেন : কালো, খয়েরি এবং যে কোনও গাঢ় রঙের পোশাক একেবারে বর্জন করলে ভালো হয়। অন্য কোনও হালকা রঙের পোশাক চলবে। সবচেয়ে ভালো হয় সাদা আর খুব হালকা হলুদ পরলে। মিষ্টি আকাশীও পরতে পারেন। এগুলি সব সাফল্য ও আনন্দের এই রাশির পক্ষে। বাড়ির রঙের যে কোনওটা করা যেতে পারে অসুবিধা না থাকলে।

সিংহ রাশির আজ দিনটা কেমন কাটবে : প্রবল মানসিক চাপ ও চঞ্চলতার মধ্যে দিয়ে দিনটা অতিক্রম হবে। কর্ম, অর্থ ও আয়ের ক্ষেত্র নৈরাশ্যজনক। কোনও ঘটনায় মানসিক উত্‍কণ্ঠা এবং কোনও ব্যাপারে কথার খেলাপ হবে। অপ্রত্যাশিত যোগাযোগ, কোনও দ্রব্য কিংবা অর্থলাভ হবে। শুভকর্মে অর্থ ব্যয় ও কারও সহায়তায় উপকৃত হবেন। কোনও সংবাদ উত্‍সাহিত করবে। প্রেমপ্রীতির ক্ষেত্রে মতবিরোধজনিত অশান্তি ও সাময়িক ফাটল ধরতে পারে।

কি করলে একটু ভালো থাকবেন : নৃসিংহনাথের ফটো থাকলে ভালো, নইলে দক্ষিণেশ্বরের বা কালীঘাটে পাবেন। কিনবেন যে কোনও দিন, ঠাকুরের সিংহাসনে রাখবেন যে কোনও বৃহস্পতিবার। যেদিন রাখবেন সেদিন থেকে প্রতিদিন স্নানের পর দুটো ধূপকাঠি দিয়ে আরতি করে স্পর্শ প্রণাম করবেন তিনবার। তারপর বোঁটাসমেত একটা তুলসী নৃসিংহনাথের চরণে স্পর্শ করে খেতে পারেন, রেখেও দিতে পারেন। এতে অনেক দুর্ভোগ কাটবে। উপোসের প্রয়োজন নেই। একটু জল মিষ্টি দিতে পারেন।

কি রঙের পোশাক পরবেন : লাল, গোলাপি, হলুদ, বাসন্তী রঙের পোশাক এই রাশির জন্য শুভ। শুভ প্রচেষ্টায় সাফল্য ও দেহমনের আনন্দদায়ক হবে। বাড়ি বা ঘরের জন্য এর যে কোনও একটা রং ব্যবহার করতে পারেন।

কন্যা রাশির আজ দিনটা কেমন কাটবে : দিনটা একটা বিমর্ষ ভাবের মধ্যেই কাটবে। কোনও কাজেই মেজাজ পাবেন না। কর্মক্ষেত্রে বা আর্থিক দিক থেকেও একথা একই ভাবে প্রযোজ্য। তবে কোনও শুভ সংবাদ আনন্দ দেবে। পারিবারিক ব্যাপারে হঠাত্‍ কলহ দেখা দিতে পারে। কোনও বয়স্ক ব্যক্তির সাহায্য কিংবা পরামর্শে উপকৃত হবেন। অন্যের গৃহে আতিথ্য গ্রহণ করতে হবে। কোনও বয়স্কের সান্নিধ্যে শুভ সংবাদ পাবেন। প্রেম প্রীতিতে মানসিক অশান্তি ও ভুল বোঝাবুঝি এবং প্রেমিকার স্বাস্থ্য আপনার অশান্তির কারণ হতে পারে।

কি করলে একটু ভালো থাকবেন : মহালক্ষ্মীর ফটো সংগ্রহ করুন। চার হাতের মধ্যে দু-হাতে পদ্ম আর এক হাতে টাকা ঝরছে। ছবিতে হাতির মাথা থাকলে চলবে না। উপোসের প্রয়োজন নেই। প্রতিদিন স্নানের পর যে কোনও পাঁচটা সাদা ফুল চরণে দিয়ে তিনবার স্পর্শপ্রণাম করুন। একটু জলমিষ্টি দিলে ভালো, না দিলে ক্ষতি কিছু হবে না। কোনও নিয়ম নেই। কাজটা চলতে থাকলে কর্মজীবন, সংসার ও প্রতিষ্ঠাজীবনে চলার পথের বাধা অস্বস্তির হাত থেকে মুক্তি পাবেন।

কি রঙের পোশাক পরবেন : কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য হালকা আকাশী, হালকা সবুজ, হালকা হলুদ আর সাদা পোশাক অত্যন্ত শুভদায়ক। বাড়িঘরের রঙের মধ্যে থেকে একটা পছন্দ করতে পারেন।

তুলা রাশির আজ দিনটা কেমন কাটবে : পারিবারিক, আর্থিক ও কর্মক্ষেত্রের ব্যাপারে প্রবল মানসিক উদ্বেগ বর্তমান থাকবে। কোনও যোগাযোগ এসেও নষ্ট হয়ে যাবে। কারও অপ্রীতিভাজন হবেন। মনোমালিন্যের সৃষ্টি হবে। কোনও পরিচিত বয়স্কের কাছ থেকে সাহায্য ও জরুরী ব্যাপারে পরামর্শ নিতে হতে পারে। আয়ের চেয়ে ব্যয় বাড়বে। কারও অনুরোধ অনিচ্ছা সত্ত্বেও রাখতে হবে। শারীরিক ম্যাজমেজে ভাব দেখা দেবে। কোথাও বেড়াতে যাবেন। প্রেমপ্রীতিরক্ষেত্রে অযথা ভুল বোঝাবুঝি ও অশান্তি দেখা দেবে।

কি করলে একটু ভালো থাকবেন : একটা ছয় মাথা কার্তিকের ছবি সংগ্রহ করে ঠাকুরের সিংহাসনে রাখুন। প্রতিদিন স্নানের পর দুটো ধূপকাঠি দিয়ে একটু আরতির পর যে কোনও সাদা ফুল চরণে দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। অনেক বাধা-বিপত্তি ও দুর্ভোগের হাত থেকে রক্ষা পাবেন। একটু জল মিষ্টি দিতে পারেন। কোনও নিয়ম পালন বা উপোসের প্রয়োজন নেই।

কি রঙের পোশাক পরবেন : হালকা লাল, গোলাপি, সাদা, উজ্জ্বল হাল্কা আকাশী পোশাক দেহমনকে আনন্দ আর অধিকাংশ কাজে সফলতা দেবে সম্মানের সঙ্গে। আরও ভালো হয় বাড়িঘর পাতিলেবু রং করলে।

বৃশ্চিক রাশির আজ দিনটা কেমন কাটবে : দিনের প্রথমভাগ আনন্দের মধ্যে কাটলেও শেষভাগ দুশ্চিন্তা ও উদ্বেগবহ। কোনও কাজ শেষ ভাগে পণ্ড হয়ে যেতে পারে। শরীর আমেজ নষ্ট করবে। হঠাত্‍ কোনও সুসংবাদ পাবেন। সামান্য কোনও ব্যাপার ভাবিয়ে তুলবে। কোনও গুণের জন্য সমাদৃত হবেন। শুভকর্মে অর্থ ব্যয় হবে। আর্থিক দুশ্চিন্তা থাকবে তবে প্রয়োজন মিটে যাবে। কর্মক্ষেত্র উদ্বেগের তবে নতুন যোগাযোগ আসবে। কোনও ব্যক্তির কাজ আপনার বিরুদ্ধ বলে মনে হবে। প্রেমপ্রীতির ক্ষেত্রে দিনটা আনন্দদায়ক।

কি করলে একটু ভালো থাকবেন : হনুমানজির একটা ফটো সংগ্রহ করে সিংহাসনে রাখুন। দেখে নেবেন বাম হাতে পাহাড় আর ডানহাতে গদা থাকবে। উপোসের প্রয়োজন নেই। প্রতিদিন স্নানের পর দুটো ধূপকাঠি দিয়ে আরতি করে তিনটে জবা দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। অনেক অশান্তি, দুর্ভোগ কেটে যাবে। জল মিষ্টি দিতে পারলে ভালো, না দিলে ক্ষতি নেই। মহিলা পুরুষ সকলেই করতে পারেন।

কি রঙের পোশাক পরবেন : সাংসারিক মানসিক কর্ম ও প্রতিষ্ঠা জীবনের ক্ষেত্রে হালকা লাল, হালকা হলুদ, হালকা আকাশী ও সাদা রঙের পোশাক কল্যাণকর। আকাশীটা বাদ দিয়ে বাড়ি-ঘরের ক্ষেত্রে ওই রংগুলির যে কোনওটি ব্যবহার করতে পারেন।

ধনু রাশির আজ দিনটা কেমন কাটবে : হঠাত্‍ আর্থিক ক্ষতি। পারিবারিক অশান্তি। দেহ ও মনের চাপ সামান্য কমবে। কোনও দুর্ঘটনার মুখোমুখি। মাতৃস্থানীয়া কারও স্বাস্থ্যহানি। কোথাও বেড়ানো। শারীরিক অস্থিরতা। বিবাহ যোগ্যাদের বাধা। অকারণ অশান্তি। আর্থিক যোগাযোগ। কোনও শুভ সংবাদ লাভ। কিছু অর্থলাভ। আর্থিকক্ষেত্রে সামান্য উন্নতি। স্বজনদের কারও জন্য অশান্তি। প্রণয়ক্ষেত্রে ভুল বোঝাবুঝি।

কি করলে একটু ভালো থাকবেন : বাড়িতে মা লক্ষ্মীর সঙ্গে নারায়ণের ছবি থাকলে ভালো, না থাকলে শুধু নারায়ণের ছবি সংগ্রহ করে নিন। প্রতিদিন দুটো ধূপকাঠি দিয়ে আরতি করে পরে বোঁটাসমেত একটা তুলসী নারায়ণের চরণে দিয়ে প্রণাম করুন। সঙ্গে চন্দনের কোনও প্রয়োজন নেই। এ কাজে মেয়েদের বাধা নেই। অনেক দুর্গতির হাত থেকে রক্ষা পাবেন। নারায়ণ পুজোতে নিরামিষ খাওয়ার দরকার নেই।

কি রঙের পোশাক পরবেন : পোশাকের রং হলুদ, গোলাপি, হালকা লাল রাখতে চেষ্টা করুন। সবদিক দিয়ে অনেক স্বস্তিতে থাকবেন। বাড়ি ঘরের রং হলুদের উপর ভরসা করলে অর্থ সম্মান দুইই আসবে।

মকর রাশির আজ দিনটা কেমন কাটবে : অপ্রত্যাশিত কিছু অর্থাগম। মনের উপর চাপ। পারিবারিক অস্বস্তি। কর্মক্ষেত্রে আপাত মধুর যোগাযোগ। কোনও প্রচেষ্টায় ব্যর্থতা। কর্মক্ষেত্রে নতুন কোনও আলোকপাত। দেহ ও মনে অস্থিরতা বৃদ্ধি। অপ্রত্যাশিত ভাবে কিছু অর্থাগম। প্রিয়জনদের কারও সাথে বিবাদ। কোনও ব্যাপারে ভুল বোঝাবুঝি। পারিবারিক দুর্ভাবনা এবং কথার খেলাপ হতে পারে। প্রণয়ক্ষেত্র মনোমালিন্যের সৃষ্টি হবে। উদ্বেগ আর হতাশায় মনটা ভরে থাকবে। কর্ম ও আর্থিক উদ্বেগ। স্বজন বিরোধ। কারও সাথে বাদানুবাদ। টুকটাক অর্থাগম।

কি করলে একটু ভালো থাকবেন : প্রতি শনিবার প্রতিষ্ঠিত শনি মন্দিরে অথবা নবগ্রহ মন্দিরে যেতে পারেন। ফুটপাথে গজিয়ে ওঠা নয়। মন্দিরে সাদা বাতাসা, সাদা ফুলের মালা দিয়ে সারাদিনে যখন খুশি পুজো দিতে পারেন। উপোসের প্রয়োজন নেই। তেল চলবে না। ঘিয়ের রান্না নিরামিষ খেতে পারেন। এক বেলা আতপ চালের ভাত, আর একবেলা নিরামিষ যা খুশি।

কি রঙের পোশাক পরবেন : একটু চেষ্টা করুন পোশাকের রঙটা সবুজ, আকাশী, হালকা বা একটু গাঢ় হলুদের মধ্যে রাখতে। দেহমন কর্ম ও পারিবারিক ক্ষেত্রের অস্বস্তি অনেকটাই কাটবে। অধিকাংশ শুভ প্রচেষ্টায় সাফল্য আসবে। বাড়ি ঘরের রং হলুদ রাখলে ভালো হয়।

কুম্ভ রাশির আজ দিনটা কেমন কাটবে : কিছু আয় বাড়বে তবে সর্বাঙ্গীণ অবস্থা থাকবে অস্বস্তিকর। দিনটা প্রতিকূলতার সৃষ্টি করবে। দিনটা সার্বিক ভাবে অস্বস্তিকর। শরীরটা ম্যাজম্যাজ করবে। দেহ ও মন ভালো যাবে না। তবে মানসিক চাপ কমবে। পারিবারিক অশান্তি বৃদ্ধি। শরীর ও পারিবারিক দুর্ভাবনা। কর্মক্ষেত্র ও পারিবারিক অবস্থা প্রতিকূলে। প্রায় কাজেই বাধা। কোনও অনুরোধ রক্ষা। কারো প্রতি মন বিষাক্ত হয়ে উঠতে পারে। টুকটাক দুর্ঘটনা ও আঘাত যোগ। প্রণয়ক্ষেত্র মানসিক চাপ বাড়াবে।

কি করলে একটু ভালো থাকবেন : সম্ভব হলে মা কামাখ্যার একটা ফটো সংগ্রহ করুন। প্রতিদিন স্নানের পর তিনটে জবা দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। উপোসের প্রয়োজন নেই। জল মিষ্টি দিতে পারলে ভালো। আরও ভালো হয় প্রতি শনিবার একটা ডাব নিবেদন করে জলটা খেলে।

কি রঙের পোশাক পরবেন : আর্থিক মানসিক সাংসারিক কর্ম ও প্রতিষ্ঠাজীবনে সুন্দরভাবে কাটাতে আকাশী, সাদা, হালকা হলুদ, হালকা সবুজ রঙের পোশাক সর্বাঙ্গীণ অনেক স্বস্তি ও আনন্দ দেবে। বাড়ি ঘরের রং সাদার উপর রাখতে পারেন।

মীন রাশির আজ দিনটা কেমন কাটবে : প্রতিকূল পরিবেশ ও মানসিক উদ্বেগ। আর্থিক টান। আয় ব্যয়ের সমতা রক্ষা করা কঠিন। দৈহিক অস্বস্তি। সামান্য আঘাত ও রক্তপাত যোগ। কর্মক্ষেত্রে কোনও ঝঞ্ঝাট। শরীর ও মন ভাল যাবে না। উটকো ঝামেলা ও অযথা অশান্তি। গৃহে অশান্তি। কর্মক্ষেত্রে প্রতিকূল পরিবেশ। কর্মক্ষেত্রে উদ্বেগ ও স্বজন চিন্তা। কোনও সামান্য ব্যাপারে মানসিক উত্তেজনা। প্রেমে ভুল বোঝাবুঝি। কাজে বাধা।

কি করলে একটু ভালো থাকবেন : গণেশের বাম হাতে দড়ির ফাঁস, পদ্ম, আর এক হাতে লাড্ডু আছে, এমন গণেশের ছবি সংগ্রহ করুন। প্রতিদিন স্নানের পর যে কোনও হলুদ রঙের ফুল চরণে দিয়ে তিনবার স্পর্শ প্রণাম করলেই হবে। জল মিষ্টি দিতে পারলে ভালো, না দিলে ক্ষতি নেই। কোনও নিয়ম নেই।

কি রঙের পোশাক পরবেন : সার্বিকভাবে নিজেকে সুন্দর ও আনন্দময় রাখতে সাদা আর হলুদের উপর পোশাক বেশি ব্যবহার করতে চেষ্টা করুন। এই রং দুটো অর্থ ও সম্মান বৃদ্ধি করবে। ওই দুটো রঙের যে কোনওটাই বাড়ি ঘরে ব্যবহার করতে পারেন।

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Nilkantho.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *