করোনা পরিস্থিতিতে ভারতের বিরুদ্ধে অন্য যুদ্ধ শুরু করেছে পাকিস্তান : গোয়েন্দা রিপোর্ট

নয়াদিল্লি : সীমান্তের গুলি বর্ষণ, ভারি শেলিং অব্যাহত। রবিবারই জম্মু কাশ্মীরে এনকাউন্টার চলাকালীন শহিদ হয়েছেন কর্নেল, মেজর সহ ৫ ভারতীয় সেনা। জম্মু কাশ্মীরের হাণ্ডিয়ারাতে এনকাউন্টার চলাকালীন এই ঘটনা ঘটেছে। এনকাউন্টার চলাকালীন খতম করা হয়েছে ২ জঙ্গিকেও। কাশ্মীরের উত্তর দিকে রাজধানী শ্রীনগর থেকে ৭০ কিমি দূরে হান্ডিওয়ারা এলাকার চাঞ্জমুল্লা গ্রামে এই লড়াই চলে।

এরই মধ্যে নয়া তথ্য। ভারতীয় গোয়েন্দা রিপোর্ট বলছে, শুধু সীমান্তই নয়, এবার ট্যুইটার যুদ্ধ শুরু করতে চলেছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে ঘৃণা ও দ্বেষ ছড়ানোর জন্য প্রায় ৭০০০ ট্যুইটার অ্যাকাউন্ট সক্রিয়।
এই অ্যাকাউন্টগুলিকে চিহ্নিত করা হয়েছে। মূলত পারস্য উপসাগরীয় দেশগুলিতে ভারতী বিরোধী বার্তা ছড়ানোর জন্যই এই ট্যুইটার অ্যাকাউন্টগুলিকে ব্যবহার করছে পাকিস্তান।

রিপোর্ট বলছে চলতি বছরের এপ্রিল মাসেই অ্যাকাউন্টগুলি খোলা হয়েছে। উপসাগরীয় দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্ক নষ্ট করার নয়া চক্রান্ত চালাচ্ছে ইসলামাবাদ। ট্যুইটারে পাঠানো বিভিন্ন বার্তায় বলা হয়েছে মুসলিমদের প্রতি বৈষম্যমূলক আচরণ ও ধারণা পোষণ করে ভারত। ভারতের ইসলামফোবিয়া রয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, এই কাজ এর আগেও পাকিস্তান করেছে। গত বছরই জম্মু কাশ্মীরে এই ধরণের হিংসামূলক বার্তা ছড়িয়েছে বিদ্বেষ তৈরি করার চেষ্টা চালিয়েছিল পাকিস্তান। ৩৭০ ধারা প্রত্যাহারের পরেই পাকিস্তান এই কাজ করার চেষ্টা চালিয়ে গিয়েছে বলে খবর। তবে সফল হয়নি। বেশ কয়েকটি হ্যাশট্যাগ সোশ্যাল মিডিয়াতে ঘুরে বেড়াচ্ছে। ‘ShameOnModi’ বা ‘ChaosInIndia’ এর মধ্যে উল্লেখযোগ্য।

এক মৃত ব্যক্তির ছবি দিয়ে ট্যুইটারের ওই অ্যাকাউন্টগুলি থেকে ভুল তথ্য পেশ করা হচ্ছে। ওই মৃত ব্যক্তিকে কাশ্মীরের বাসিন্দা বলে পরিচয় দিয়ে জানানো হচ্ছে, এইভাবেই ভারত কাশ্মীরিদের ওপর অত্যাচার চালায়। অথচ তদন্তে নেমে দেখা গিয়েছে, ওই ব্যক্তি ওক জঙ্গি। তাকে ভারতীয় সেনা খতম ২০১৮ সালের ১৪ই সেপ্টেম্বর। এর সঙ্গে আরও দুই পাকিস্তানি জঙ্গি ছিল। তাদেরও খতম করে ভারতীয় সেনাবাহিনী। ওই মৃত জঙ্গি জইশ ই মহম্মদের সদস্য ছিল।

সৌদি আরব, ইরান, ইরাক, কুয়েত, সংযুক্ত আরব আমির শাহী, বাহরিন, কাতার, কুয়েত, লেবানন, ওমানের মতো দেশগুলিতে ভারতবিরোধী বার্তা ছড়াতে চাইছে পাকিস্তান বলে সতর্ক করেছে ভারতীয় গোয়েন্দা রিপোর্ট।

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Kolkata 24×7

(Visited 7 times, 1 visits today)
The Logical News

FREE
VIEW
canlı bahis