কিম জং উনের হাতে ওটা কিসের দাগ

পিয়ংইয়ং: কি বলেছিলেন কিম জং উন নাকি আর এই পৃথিবীতে নেই। আবার কি বলেছিলেন তিনি খাসা আছেন। দিন সাতেক ধরে এসব জল্পনা ঘুরে বেড়ানোর পর অবশেষে আবির্ভূত হলেন তিনি।

উত্তর কোরিয়ার এই সর্বাধিনায়কের মুখটা বোধহয় সবারই চেনা। তার কীর্তিকলাপ কারো খুব একটা অজানা নয়। শনিবারে প্রকাশ্যে আসে সেই ভিডিও, যেখানে দেখা যায় কালো জ্যাকেটে পুরনো ঠাটবাটে হাজির তিনি। কিন্তু তার হাতে ওটা কিসের দাগ?

এত জল্পনার পর কিম জং উনের ছবি বা ভিডিও প্রকাশ্যে আসায় স্বাভাবিকভাবেই আলোড়ন তৈরি হয়েছে। তার ছবি নিয়ে রীতিমতো খতিয়ে দেখা হচ্ছে কেমন আছেন তিনি।

অনেক খুঁটিয়ে দেখা গিয়েছে তার হাতে একটা ছোট্ট দাগ।
কুড়ি দিন বাদে সামনে এসেছেন তিনি। একটি সার কারখানায় ফিতেও কেটেছেন। আর সেই সময়ই দেখা গিয়েছে কিম জং-উনের হাতে সেই দাগ।

মনে করা হচ্ছে এটা একটা সুচ ফোটানোর দাগ। এই দাগ আগে ছিল নাকি আগে ছিল না কিমের হাতে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই দাগ আসলে হার্ট সার্জারির জন্যই হয়েছে। অর্থাত্‍ তার যে হার্ট সার্জারি হয়েছে এটাই নাকি তার প্রমান।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি জানাচ্ছে, শুক্রবার রাজধানী পিয়ংইয়াংয়ের নিকটবর্তী সানচনে একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। প্রায় ৩ সপ্তাহ ধরে সারা বিশ্বে কিমের মৃত্যু সংবাদ নিয়ে জোর আলোচনার পর প্রকাশ্যে এলেন পারমাণবিক শক্তিধর রাষ্ট্রের এই নেতা।

রাষ্ট্র নিয়ন্ত্রিত কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি জানাচ্ছে, একটি সার কারখানার উদ্বোধনের ফিতা কেটেছেন কিম জং উন। অনুষ্ঠানে কিমকে সশরীরে হাজির হতে দেখে উপস্থিত জনতা উল্লাসে ফেটে পড়ে। তবে ওই অনুষ্ঠানের কোনও ছবি প্রকাশ করেনি কেসিএনএ।

১১ এপ্রিল ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো বৈঠকের সভাপতিত্ব করার পর থেকে উত্তর কোরিয়ার নেতা আর প্রকাশ্যে আসেননি। এরপরেই তাঁকে ঘিরে জল্পনা ছড়ায়। রিপোর্টে দাবি করা হয়, মৃত্যু হয়েছে এই নেতার। কিন্তু এরপর একাধিক দেশের পক্ষ থেকে জানানো হয় সুস্থ রয়েছেন কিম জং। কিন্তু তবুও প্রকাশ্যে না আসায় তাঁকে ঘিরে সমগ্র পৃথিবীতে জল্পনা চলছিলই।

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Kolkata 24×7

(Visited 1 times, 1 visits today)
The Logical News

FREE
VIEW
canlı bahis