মসজিদের নামে নামকরণ করা হল করোনা হটস্পটের! বিজেপি শাসিত রাজ্য় ঘিরে তোলপাড়

দেশের একাধিক জায়গায় করোনা আক্রামণের জেরে , দেশকে রেড, গ্রিন, অরেঞ্জ জোনে ভাগ করা হয়েছে। এবার এলাকার হটস্পট গুলি নিয়েও রাজ্য প্রশাসন স্তরে একাধিক পদক্ষেপ গৃহিত হয়েছে। এদিকে, বিজেপি শাসিত যোগী রাজ্যে লখনউয়ের হটস্পটগুলির নামকরণ করা হয়েছে। যার জেরে চাঞ্চল্য চরে উঠছে।

মোদী-রাজ্য গুজরাটে বিপরীত চিত্র, লকডাউন বাড়লেও মুক্তি মিলছে না পরিযায়ী শ্রমিকদের

1
লখনউতে কীভাবে চিহ্নিত হটস্পট?

লখনউয়ের সর্দার বাজারের নাম ‘মাজিদ আলি জান ও তার সংলগ্ন এলাকা’। এমনভাবেই যোগীরাজ্যে করোনায় আক্রান্ত নবাবের শহর লখনউতে হটস্পটের নামকরণ হচ্ছে। যা ঘিরে ফের একবার তোলপাড় শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

2
হটস্পট ও তার নামকরণ

লখনউয়ের ত্রিবেণী নগর এখন ‘খজুরওয়ালি মসজিদ ও সংলগ্ন এলাকা’, ওয়াজিরগঞ্জ ‘মহম্মদিয়া মসজিদ ও তার সংলগ্ন এলাকা’ নামে পরিচিতি পাচ্ছে। এভাবেই সেখানের কোভিড ১৯ হটস্পটকে যোগী সরকারের পুলিশ চিহ্নিত করছে।

3
বিরোধীদের তোপ

এমনভাবে হটস্পটের নামকরণে সাম্প্রদায়িকতা ছড়ানোর অভিযোগ তুলেছে উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি থেকে কংগ্রেস। বিরোধীদের দাবি, যোগী সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে , এমনভাব মানুষের নজর পরিস্থিতি থেকে সরিয়ে নিচ্ছে।

4
যোগী সরকারের বক্তব্য

এদিকে, বিরোধীদের অভিযোগের পর যোগী সরকারের বক্তব্য, সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি নয়, কেবলমাত্র এলাকাগুলিকে চিহ্নিত করতেই এমন পদক্ষেপ। এছাড়া কোনও উদ্দেশ্য নেই এমন পদক্ষেপের নেপথ্যে।

source: oneindia.com

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: thatsbengali

(Visited 6 times, 1 visits today)
The Logical News

FREE
VIEW
canlı bahis