‘মুসলিম বিদ্বেষী ভারত’, ইসলামিক দেশগুলির কাছে অপপ্রচার চালাচ্ছে পাকিস্তান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কিছু উগ্র হিন্দুত্ববাদিদের বেফাঁস পোস্টের দরুন মধ্যপ্রচ্যের ইসলামিক দেশগুলির মধ্যে ভারতের প্রতি বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। যা কাজে লাগাতে মরিয়া পাকিস্তান। ইসলামিক দেশগুলির কাছে ভারতকে আরও বদনাম করার লক্ষে তাঁরা কোমর বেঁধে নেমেছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে ভারতকে মুসলিম বিরোধী প্রমাণ করার জন্য রীতিমতো ‘আইটি সেল’ তৈরি করে ফেলেছে পাকিস্তান।

ভারতের গোয়েন্দা সুত্রের খবর পাকিস্তান এমন ৭ হাজার ভুয়ো অ্যাকাউন্ট টুইটারে তৈরি করেছে যাঁদের কাজই হল ভারতকে মুসলিম বিদ্বেষী প্রমাণ করা। জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত ৭০০০ পাকিস্তানি টুইটার অ্যাকাউন্ট ভারতের নামে মিথ্যাচার করত আন্তর্জাতিক মহলে।
এপ্রিল মাসে সেই তালিকায় যুক্ত হয়েছে আরও ৭ হাজার অ্যাকাউন্ট। ইতিমধ্যেই ভারতীয় গোয়েন্দারা স্বরাষ্ট্র মন্ত্রকে নিজেদের রিপোর্ট জমা দিয়েছেন।

করোনা-ভূমিকম্পের জোড়া ধাক্কা সামলে হাসছে ক্রোয়েশিয়া, গল্প শোনালেন প্রবাসী গবেষক

ভারতের বিরুদ্ধে ইসলামিক দেশগুলির এই অসন্তোষকেই কাজে লাগাতে চাইছে পাকিস্তান। টুইটারে সীমান্তের ওপার থেকে ভারতের নামে লাগাতার অপপ্রচার চালানো হচ্ছে। করা হচ্ছে মিথ্যাচারও। উদ্বেগের বিষয় হল যে ৭০০০ টুইটার অ্যাকাউন্ট ক্রমাগত ভারতের বিরুদ্ধে মিথ্যাচার করছে তাঁরা নিজেদের পাকিস্তানি হিসেবে পরিচয় না দিয়ে ভারতীয় বা আরব দেশগুলির বাসিন্দা হিসেবে পরিচয় দিচ্ছে। যাতে তাঁদের অপপ্রচার বিশ্বাসযোগ্য মনে হয়। ভারত সরকারও দ্রুত এই অপপ্রচারের বিরুদ্ধে আসরে আমার সিদ্ধান্ত নিয়েছে।

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Sangbad Pratidin

(Visited 18 times, 1 visits today)
The Logical News

FREE
VIEW
canlı bahis