‘‌শ্রমিক স্পেশাল’‌ ট্রেনের জন্য বিশষ নির্দেশিকা জারি রেলের

আজকাল ওয়েবডেস্ক: মহারাষ্ট্রের নাসিক থেকে উত্তর প্রদেশের লখনউ পৌঁছল পরিযায়ী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন ‘‌শ্রমিক স্পেশাল’‌। রবিবার সকালে লখনউ-এর চারবাগ স্টেশনে ৮০০জন পরিযায়ী শ্রমিকদের নিয়ে পৌঁছয় ওই ট্রেন। এদিকে এদিন সকালেই রেলের তরফে ‘‌শ্রমিক স্পেশাল’‌ ট্রেনের জন্য নির্দিষ্ট নির্দেশিকা জারি করেছে রেল। যেমন নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, রাজ্য সরকারগুলোর দাবি মতো জোনাল রেল এই ট্রেনগুলো চালাবে। যে রাজ্যের শ্রমিক, তীর্থযাত্রী বা পড়ুয়ারা এই ট্রেনে সওয়ার হবেন, সেই রাজ্যের দেওয়া যাত্রী সংখ্যা অনুযায়ী, টিকিট ছাপা হবে। স্থানীয় প্রশাসন যাত্রীদের টিকিট হাতে ধরিয়ে টাকা নিয়ে সেই টাকা রেলের হাতে তুলে দেবে।
এই ট্রেনগুলোর প্রত্যেক যাত্রী এবং কর্মীদের মুখে মাস্ক আবশ্যিক। ১২ ঘণ্টার বেশি সফরসূচি হলে একটা খাবার রেলের তরফে দেওয়া হবে। নির্দিষ্ট রাজ্যগুলোকেই নিশ্চিত করতে হবে কতজন যাত্রী সফর করছেন এবং তাঁরা কোন স্টেশনে নামবেন। সেই স্টেশনগুলোতেও যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা এবং প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা রাজ্য সরকারগুলোকেই করতে হবে। রাজ্য সরকারই যাত্রীদের পৌঁছনোর পর তাদের দায়িত্ব নেবে, খাবার এবং পানীয় জল দেবে। রেল সামাজিক দূরত্ব বিধি এবং নিরাপত্তা বিধি পালন করবে।
ছবি:‌ এএনআই‌

TheLogicalNews

Disclaimer: This story is auto-aggregated by a computer program and has not been created or edited by TheLogicalNews. Publisher: Aajkaal

(Visited 5 times, 1 visits today)
The Logical News

FREE
VIEW
canlı bahis